অশ্রুসিক্ত চোখে সুয়ারেজের অ্যাটলেটিকোকে বিদায়

গত মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছিলেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। মাদ্রিদের ক্লাবটির হয়ে নিজের প্রথম মৌসুমে ৩৮ ম্যাচে ২১ গোল করে ক্লাবকে লিগ জয়ে বড় অবদান রেখেছিলেন। কিন্তু চলতি মৌসুমে নিজের নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি। তাই তো অ্যাটলেটিকো মাদ্রিদকে বিদায় জানাতে গিয়ে অশ্রুসিক্ত চোখে আবেগী হয়ে পড়লেন এই তারকা।

রোববার (১৫ মে) রাতে স্প্যানিশ লা লিগায় সেভিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করা ম্যাচটি ছিল ক্লাবে উরুগুইয়ান স্ট্রাইকারের বিদায়ী ম্যাচ। ম্যাচের শুরুর একাদশেও ছিলেন তিনি। কিন্তু ৬৫ মিনিটে দল ১-০ গোলে এগিয়ে থাকার সময় কোচ দিয়েগো সিমিওনে সুয়ারেজকে মাঠ থেকে তুলে নেন।

এরপরই মাঠের সাইড বেঞ্চে বসে কাঁদতে দেখা যায় আবেগী সুয়ারেজকে। টিভি পর্দায় ভেসে উঠে বারবার তোয়ালে দিয়ে মুখ ঢাকার চেষ্টা করা সুয়ারেজের অশ্রুসজল চেহারা।

লিগে সেরা চারে অবস্থান নিশ্চিত করে অ্যাটলেটিকো মাদ্রিদ আবারও চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে। তাই সুয়ারেজের বিদায়ী ম্যাচে পুরো ফোকাসই ছিল এই উরুগুইয়ানের দিকেই। এবারের মৌসুমে ফর্মহীন সুয়ারেজকে বিদায় জানায় ক্লাব।

তবে সুয়ারেজের অবদান ভোলেননি অ্যাটলেটিকো সমর্থকরা। তাকে বিদায় জানাতে ওয়ান্ডায় বিশাল এক ব্যানার টানান তারা, যাতে লেখা ছিল, ‘আমাদের চ্যাম্পিয়ন বানানোর জন্য ধন্যবাদ লুচো।

সুয়ারেজ অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৮০ ম্যাচে মাঠে নেমেছিলেন। যেখানে তিনি ৩৩টি গোল করেন।