আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ দেখতে বাফুফেতে সর্বাধিক আবেদন

আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে এবারের ফিফা ফুটবল বিশ্বকাপ। গোটা ফুটবল বিশ্ব চেয়ে থাকবে এই বিশ্বকাপের দিকে। স্টেডিয়ামে বসে খেলা দেখার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাছে টিকিটের জন্য আবেদন করেছেন অনেকে। এর মধ্যে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে বাংলাদেশ থেকে সর্বাধিক ১১০ জন মাঠে বসে সরাসরি উপভোগ করতে চান।

ব্রাজিলের ম্যাচের জন্যও অনেক আবেদন পড়লেও আর্জেন্টিনা-মেক্সিকোর আবেদন সংখ্যা সবাইকে ছাড়িয়েছে। বাফুফে ফিফার কাছ থেকে টিকিট ক্রয় করে। সেই টিকিট ফুটবল সংশ্লিষ্টদের মধ্যে বিক্রি করে।

বিশ্বকাপের মূল পর্বে না খেলা দেশগুলোকে ফিফা নীতিমালার আলোকে ২০০-২৫০ টিকিট বরাদ্দ করে থাকে চাহিদার বিপরীতে। বাফুফে এখনো ফিফার কাছ থেকে নিশ্চিত হতে পারেনি কতটি টিকিট পাবে। বাফুফেতে টিকিটের জন্য প্রায় হাজারের কাছাকাছি টিকিটের আবেদন জমা পড়েছে।

কাতার বিশ্বকাপ টিকিট বন্টন সম্পর্কিত বাফুফের সাব কমিটি এক সভায় বসেছিল। সেই সভায় বাফুফে সচিবালয়ে জমা হওয়া আবেদনগুলো পর্যালোচনা হয়েছে। প্রাপ্ত আবেদনগুলো বিভিন্ন মানদণ্ডে বিভক্ত করে প্রাথমিক একটা রুপরেখা করা হয়েছে। পরবর্তী সভাগুলোতে এগুলো আরো বিশ্লেষণ করা হবে।

বাফুফের চার সহ-সভাপতি ও তিন কার্যনির্বাহী কমিটির সদস্য নিয়ে এই টিকিট বন্টন কমিটি। বাফুফের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এই কমিটির আহ্বায়ক। কাজী নাবিল ও ইলিয়াস হোসেন সম্প্রতি জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছেন। সভায় তাদের এই পুরস্কারের জন্য বাফুফের পক্ষ থেকে সভাপতি কাজী সালাউদ্দিন ফুলেল শুভেচ্ছা জানান।