বায়ার্নের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন লেভানডভস্কি!

জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে আট মৌসুমের সম্পর্কের ইতি টানছেন দলটির পোলিশ তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কি। আগামী ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তি থাকলেও নতুন চুক্তি করতে চান না তিনি। এবার বুন্দেসলিগায় ভলফসবুর্গের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচের পর ক্লাব ছাড়ার ইঙ্গিত যেন আরও জোরেশোরেই দিলেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

লিগে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ নিজেদের শেষ ম্যাচে ২-২ গোলে ড্র করেছে ভলফসবুর্গের বিপক্ষে। এই ম্যাচেও একটি গোলের দেখা পেয়েছেন লেভানডভস্কি। ম্যাচের পর পোলিশ সংবাদমাধ্যম ভায়াপ্লে স্পোর্ট পোলস্কার সঙ্গে আলাপচারিতায় লেভানডভস্কি ক্লাব ছাড়ার কথা জোরেসরেই জানিয়েছিলেন।  

লেভানডভস্কি বলেন, ‘‘এটা হয়ত বায়ার্ন মিউনিখের হয়ে আমার শেষ ম্যাচ। আমি শতভাগ নিশ্চিতভাবে বলতে পারি না, তবে এমনটা হতে পারে। আমরা আমার এবং ক্লাবের জন্য সেরা সমাধান খুঁজে বের করতে চাই।’’

চলতি মৌসুমে সব মিলিয়ে ৪৬ ম্যাচে ৫০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেছেন পোলিশ এই স্ট্রাইকার। ৩৫ গোল নিয়ে ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। আর ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো এক মৌসুমে ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন এই স্ট্রাইকার।

এদিকে বার্সেলোনা সহ ইউরোপের বেশ কয়েকটি ক্লাব তাকে দলে ভেড়াতে আগ্রহী। তবে কেউই এখনো আনুষ্ঠানিকভাবে তাকে দলে টানতে প্রস্তাব দেয়নি। কিন্তু নিজেই ক্লাবের সঙ্গে সম্পর্কের ইতি টানতে চাচ্ছেন আট মৌসুমে ৩৭৫ খেলে ৩৪৪ গোল করা ৩৩ বছর বয়সী লেভানডভস্কি।