ম্যানসিটির ২ পয়েন্ট কেড়ে নিলো ওয়েস্টহ্যাম

রিয়াদ মাহারেজ শেষ মুহূর্তে এসে পেনাল্টি মিস করে বসলেন। ম্যাচের ৮৬তম মিনিটে পেনাল্টি শট নিতে এসে মিস করে বসেন মাহারেজ। বামপাশে ঝাঁপিয়ে পড়ে ওয়েস্টহ্যাম গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানস্কি শটটি ঠেকিয়ে দেন।

এই একটি গোল যদি হয়ে যেতো তাহলে পূর্ণ পয়েন্ট নিয়েই ফিরতে পারতো ম্যানচেস্টার সিটি। কিন্তু গোল মিস করার কারণে ম্যাচটা শেষ হলো শেষ পর্যন্ত ২-২ গোলে ড্রয়ে। যার ফলে ২টি গুরুত্বপূর্ণ পয়েন্ট হারিয়ে ফেললো ম্যানসিটি।

এই ড্রয়ের ফলে ৩৭ ম্যাচ শেষে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির পয়েন্ট দাঁড়ালো ৯০। ৩৬ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট ৮৬। এর অর্থ, লিভারপুলের এখনও সুযোগ রয়েছে সিটিকে পেছনে ফেলার। শেষ দুই ম্যাচে যদি লিভারপুল জিতে যায় এবং শেষ ম্যাচে ম্যানসিটি যদি হেরে যায়, তাহলে সিটির তাতে শিরোপা হাতছাড়া হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

৭ম স্থানে থাকা ওয়েস্টহ্যামের মাঠে খেলতে গিয়েছিল শীর্ষে থাকা ম্যানসিটি। সেখানে শুরু থেকেই সিটিকে চেপে ধরেছিল স্বাগতিকরা। যার ফলে ২৪ মিনিটেই গোল আদায় করে নেয় তারা। জ্যারোড বোয়েনের গোলে প্রথমে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধ শেষ হওয়ার খানিক আগে আবারও গোল দিয়ে বসে তারা। এবারও গোল দেন জ্যারোড বোয়েন।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় ম্যানসিটি। ৪৯ মিনিটে একটি গোল শোধ করেন জ্যাক গ্রিলিশ। ৬৯ মিনিটে ওয়েস্টহ্যামের দুর্ভাগ্য এবং ম্যানসিটির সৌভাগ্য বলা যায়, আত্মঘাতি গোল খেয়ে বসে স্বাগতিকরা। অর্থ্যাৎ ওয়েস্টহ্যামের ভ্লাদিমির কৌফল নিজেদের জালেই বল জড়িয়ে দেন।

৮৬ মিনিটে রিয়াদ মাহারেজ পেনাল্টি মিস করলে ম্যাচ শেষ হয় ২-২ গোলের সমতায়।